1. admin@theinventbd.com : admin :
বুধবার, ২৮ জুলাই ২০২১, ১২:০৩ পূর্বাহ্ন
সর্বশেষ
করোনায় একদিনে আরো ২৫৮ মৃত্যু, শনাক্ত ১৪৯২৫ করোনা টেস্টে গ্রামীণ জনগণের ভীতি নিরসনে কাজ করতে হবে: প্রধানমন্ত্রী সৈয়দপুরে বিধিনিষেধ না মানায় ১০ জনের ২৩ হাজার টাকা জরিমানা ও চোলাই মদসহ আটক যুবকের ৩ মাসের কারাদণ্ড সৈয়দপুর ব্যস্ততম বাজারের সড়কে ময়লার ভাগার॥ দুর্গন্ধে অতিষ্ট এলাকাবাসী ও পথচারী সৈয়দপুরে ধসে পড়ল সরকারী নির্মাণাধীন ভবন জলঢাকায় ক্যান্সার আক্রান্ত শিক্ষক মাধবকে শিক্ষক সংঘের পক্ষ থেকে চিকিৎসা সহায়তা প্রদান জলঢাকায় সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন উপলক্ষে যুবলীগের বৃক্ষরোপণ করোনায় একদিনে সর্বোচ্চ ২৪৭ মৃত্যু, ১৫১৯২ শনাক্ত সৈয়দপুরে ভুয়া কেসস্লিপসহ মাইক্রোবাস আটক করোনা: ২৪ ঘণ্টায় মৃত্যু আরও ২২৮, শনাক্ত ১১২৯১

ছাত্রদলের ১৩ জন পাঁচ দিনের রিমান্ডে

অনলাইন ডেস্ক |
  • প্রকাশকাল | সোমবার, ১ মার্চ, ২০২১
  • ৩৯ বার পঠিত

জাতীয় প্রেস ক্লাবের সামনে রবিবার দুপুরে ছাত্রদলের সঙ্গে সংঘর্ষের ঘটনায় পুলিশের করা মামলায় ১৩ আসামির পাঁচ দিন করে রিমান্ডের আদেশ দিয়েছে আদালত। সোমবার ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম মুহাম্মদ আসাদুজ্জামান নূরের আদালত শুনানি শেষে এ আদেশ দেন।

এর আগে সোমবার সকালে শাহবাগ থানার এসআই পলাশ সাহা বাদী হয়ে বিএনপি ও ছাত্রদলের ৪৮ নেতাকর্মীকে এজহারনামীয় ও অজ্ঞাত আরো ২৪০ থেকে ২৫০ জনকে অজ্ঞাত আসামি করে পুলিশকে হত্যার উদ্দেশ্যে হামলার অভিযোগ এনে মামলা করেন।

পুলিশের কাজে বাধা দেওয়া ও জনগণের জানমালের নিরাত্তা বিঘ্নিত করার অভিযোগ আনে পুলিশ।

মামলায় পুলিশ ১৩ জনকে গ্রেপ্তার করে রিমান্ডে নিয়েছে। রিমান্ড আদেশ প্রাপ্ত আসামিরা হলেন, মঞ্জুরুল আলম, আতাউর রহমান, মাসুদ রানা, শফিকুল ইসলাম, শাইরাজ, আহসান হাবিব ভূঁইয়া রাজু, কবির হোসেন, মনোয়ার ইসলাম, আরিফুল হক, আনিসুর রহমান খন্দকার অনিক, আবু হায়াত মো. জুলফিকার, আতিফ মোর্শেদ ও রমজান।

সোমবার শাহবাগ থানার মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মো. আব্দুল্লাহ ১৩ আসামির প্রত্যেকের ১০ দিন করে রিমান্ড চেয়ে আবেদন করেন। আসামি পক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল ও জামিন চেয়ে আবেদন করেন।

এ সময় রাষ্ট্রপক্ষ রিমান্ডের পক্ষে শুনানি করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত প্রত্যেকের পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

রবিবার লেখক মুশতাক আহমেদের জেলহাজতে মৃত্যু ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মুক্তিযুদ্ধের বীরত্বের খেতাব বাতিল প্রক্রিয়ার প্রতিবাদে ছাত্রদলের বিক্ষোভকারীরা জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভের করার চেষ্টা করে। এরপর পুলিশ ও ছাত্রদল নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়।

সোমবার শাহবাগ থানার ওসি মোহাম্মদ মামুন অর রশীদ  বলেন, সংঘর্ষের ঘটনায় পুলিশের বেশ কয়েকজন সদস্য আহত হয়েছেন। সংঘর্ষের সময় প্রেসক্লাবসংলগ্ন অস্থায়ী পুলিশ বক্সের জানালা ভাঙচুরসহ পুলিশের ওপর হামলা চালায় ছাত্রদলের নেতাকর্মীরা। মামলায় অপর আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

সংবাদটি শেয়ার করুন :

এই বিভাগের আরও খবর
Copyright © The Invent
error: Content is protected !!