1. admin@theinventbd.com : admin :
বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ০৬:০১ পূর্বাহ্ন
সর্বশেষ
সৈয়দপুরে ৮ বছরের শিশুকে ঘুমের ওষুধ খাইয়ে একমাস ধরে ধর্ষণের অভিযোগ।। হাতেনাতে সৎ নানা আটক কিশোরগঞ্জে সামাজিক নিরাপত্তা কর্মসূচির ভাতাভোগীদের ৯ মাসের টাকা বেহাত কিশোরগঞ্জে ১টি পরিবারকে ৫ দিন ধরে অবরুদ্ধ রাখার অভিযোগ সৈয়দপুরে চালককে ছুরিকাঘাত করে ভ্যান ছিনতাই নীলফামারীতে দৃষ্টি প্রতিবন্ধী দুই শিক্ষার্থী পেল পোর্টেবল ভিডিও ম্যাগনিফায়ার জলঢাকায় ববিতা রানী সরকারের প্রতিবন্ধীর মাঝে হুইল চেয়ার বিতরন আমজাদ সরকার সভাপতি ও খায়রুল সম্পাদক জলঢাকায় ইসলামী আন্দোলন বাংলাদেশ এর কমিটি গঠন জলঢাকায় হরিজন সম্প্রদায়ের অধিকার প্রতিষ্ঠার লড়াই করবেন ব্যারিস্টার তুরিন মিথ্যা প্রতিবেদন প্রকাশের প্রতিবাদে সৈয়দপুর উপজেলা চেয়ারম্যানের সংবাদ সম্মেলন সৈয়দপুরে গোয়াল ঘরের তালা কেটে গাভী চুরি

আরও জৈব গবেষণাগার বানানোর ঘোষণা চীনের

অনলাইন ডেস্ক |
  • প্রকাশকাল | শনিবার, ১৭ এপ্রিল, ২০২১
  • ৩৯ বার পঠিত

নভেল করোনাভাইরাস নিয়ে যুক্তরাষ্ট্র-ব্রিটেন যখন চীনের জৈব গবেষণাগারকে দুষছে, তখন এই ধরনের আরও ল্যাব তৈরির ঘোষণা দিল দেশটি।

চীনের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী শিয়াং লিবিন জানিয়েছেন, দেশের জৈব নিরাপত্তা আইনে পরিবর্তন আনা হয়েছে। এই নতুন আইনের আওতায় আরও বেশি জৈব গবেষণাগার তৈরির কাজ শুরু হয়েছে।

সংবাদ সংস্থা এএফপিকে শিয়াং জানিয়েছেন, এই মুহূর্তে তিনটি বায়ো-সেফটি লেবেল ৪ ও ৮৮টি বায়ো-সেফটি লেবেল ৩ গবেষণাগার তৈরি করা হবে। এই গবেষণাগারে বিভিন্ন ধরনের জৈব উপাদান নিয়ে গবেষণা হবে।

এর মধ্যেই উহানে গবেষণা চালাচ্ছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। একটি বিশেষজ্ঞ দল জানিয়েছে, এখানকার কোনো গবেষণাগার থেকে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার অভিযোগ সম্পূর্ণ উড়িয়ে দেওয়া যাচ্ছে না। তাই সব দিক খতিয়ে দেখা হচ্ছে।

অবশ্য গবেষণাগার থেকে ভাইরাস ছড়িয়ে পড়ার অভিযোগ উড়িয়ে দিয়েছে চীন। এই অভিযোগ, পাল্টা অভিযোগের মধ্যেই এ বার নতুন পদক্ষেপ নিতে যাচ্ছে তারা।

নভেল করোনাভাইরাস ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম ছড়ায়। সেই থেকে এর উৎপত্তিস্থল নিয়ে নানা গুঞ্জন শোনা যায়।

তৎকালীন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দাবি করেন, চীনের ল্যাব থেকে ভাইরাসটি ছড়িয়েছে।

সংবাদটি শেয়ার করুন :

এই বিভাগের আরও খবর
Copyright © The Invent
error: Content is protected !!